Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১২ আগস্ট, ২০২০ , ২৮ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 2.7/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০১-২০২০

বগুড়ায় ১৭ হাজার মানুষ পানিবন্দি

বগুড়ায় ১৭ হাজার মানুষ পানিবন্দি

বগুড়া, ০১ জুলাই- করোনা মহামারির মধ্যেই দেশে দেখা দিয়েছে বন্যা। বগুড়া জেলার নদী বিধৌত এলাকার মানুষ বন্যায় দিশেহারা হয়ে পড়েছে। জেলার সোনাতলায় যমুনা ও বাঙালী নদীতে পানি লাগাতারভাবে বৃদ্ধি পেয়ে গত কয়েকদিনে ৩ ইউনিয়নের ২২ গ্রাম পানিতে তলিয়ে গেছে। এসব গ্রামের প্রায় সাড়ে ১৭ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

পানিবন্দি মানুষগুলো তাদের ঘর ও ঘরের আসবাবপত্র নিরাপদ স্থানে সরিয়ে নিচ্ছে। এদিকে বন্যা দুর্গতদের জন্য ২০ টন চাল ও ১ লাখ ৬৩ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

গত কয়েকদিনে অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে জেলার সোনাতলা উপজেলার যমুনা ও বাঙালী নদীতে পানি বাড়তে থাকে। ফলে ওই উপজেলার তেকানী-চুকাইনগর, পাকুল্লা ও মধুপুর ইউনিয়নের ২২টি গ্রামে প্রায় সাড়ে ১৭ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তেকানী-চুকাইনগর ইউনিয়নের ১৪টি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। এছাড়া পাকুল্লা ইউনিয়নের ৬টি গ্রামের ৫ হাজার এবং মধুপুর ইউনিয়নের ২টি গ্রামের আড়াই হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

স্থানীয় পাকুল্লা ইউপি চেয়ারম্যান জুলফিকার রহমান শান্ত ও মধুপুর ইউপি চেয়ারম্যান অসীম কুমার জৈন জানান, একদিকে মানুষ কর্মহীন হয়ে পড়েছে অন্যদিকে বন্যার পানিতে হাবুডুবু খাচ্ছে অসহায় দরিদ্র মানুষগুলো। পানিবন্দি হয়ে পড়া মানুষগুলোকে ভালোভাবে বাঁচানোর জন্য ত্রাণ সামগ্রীর পাশাপাশি সার্বক্ষণিক ওই এলাকাগুলোতে মেডিকেলের তদারকি থাকা প্রয়োজন। 

এ বিষয়ে সোনাতলা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান জানান, বর্তমান বন্যা পরিস্থিতিতে ২০ টন চাল ও নগদ ১ লাখ ৬৩ হাজার ৫’শ টাকা বরাদ্দ পাওয়া গেছে। সেগুলো বুধবার থেকে বন্যার্তদের মধ্যে বিতরণ শুরু করা হয়েছে।

সূত্র : সমকাল
এম এন  / ০১ জুলাই

বগুড়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে