Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১২ আগস্ট, ২০২০ , ২৮ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০২-২০২০

নদী দখলমুক্ত করতে একযোগে অভিযানে নামবে সরকার

নদী দখলমুক্ত করতে একযোগে অভিযানে নামবে সরকার

ঢাকা, ০২ জুলাই- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ঢাকার চারপাশের নদীগুলো দখলমুক্ত ও দূষণ রোধ করে নাব্যতা বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট সবাইকে নিয়ে মাস্টার প্ল্যান অনুযায়ী শিগগিরই একযোগে অভিযানে নামবে সরকার।

বৃহস্পতিবার (২ জুলাই) মন্ত্রণালয়ে নিজ কক্ষে অনলাইনে মাস্টার প্ল্যান প্রণয়ন কমিটির এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকার দেশের আর্থ-সামাজিক উন্নয়নে নদ-নদী দূষণমুক্ত করা, প্রাকৃতিক সৌন্দর্য, উৎপাদনশীলতা ও নাব্যতা ফিরিয়ে আনতে বদ্ধপরিকর।

তিনি বলেন, অবৈধ নদ-নদী দখলদার যারা আইন বহির্ভূত কাজ করে, তারা মনে করে সরকার থেকে চালানো অভিযান কিছু দিন চলার পর তা বন্ধ হয়ে যাবে এবং তারা আবার দখলদারিত্ব শুরু করবে। এসব দখলকারীরা যেন এই সুযোগ না পায় সেজন্য সব সময় তৎপর থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী ঢাকার আশপাশের সকল নদ-নদী দখল ও দূষণ রোধে একটি মাস্টার প্ল্যান প্রণয়ন করা হয়েছে। যে লক্ষ্য নিয়ে এই মাস্টার প্ল্যান তৈরি করা হয়েছে তা রোড ম্যাপ অনুযায়ী দ্রুত বাস্তবায়ন করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন মন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, মাস্টার প্লানে যেসব দিকনির্দেশনা, সমস্যা ও চ্যালেঞ্জ চিহ্নিত করা হয়েছে সেগুলো বাস্তবায়ন করতে না পারলে আমাদের সবার শ্রম কোনো সুফল বয়ে আনবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সবার ওপর আস্থা রেখে যে দায়িত্ব দিয়েছেন তা পালনে সবাইকে সবকিছুর ঊর্ধ্বে উঠে কাজ করা উচিত।

এ সময় রাজধানীতে জলাবদ্ধতা রোধ করতে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র এবং ঢাকা ওয়াসার এমডিসহ এর সাথে সংশ্লিষ্ট সবাইকে সম্মিলিতভাবে কাজ করার নির্দেশ দেন স্থানীয় সরকার মন্ত্রী। নগরবাসীর জন্য জলাবদ্ধতা কোনোভাবেই যেন দুর্ভোগের কারণ না হয় সেদিকে সতর্ক থাকতে বলেন তাজুল ইসলাম।

সভায় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমদ, জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান ও ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মধ্যে অংশ নেন।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে