Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৫ আগস্ট, ২০২০ , ৩০ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০২-২০২০

আইসিসি চেয়ারম্যান পদের লড়াইয়ে যে কারণে পিছিয়ে সৌরভ

আইসিসি চেয়ারম্যান পদের লড়াইয়ে যে কারণে পিছিয়ে সৌরভ

নয়াদিল্লি, ০২ জুলাই- আইসিসির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন শশাঙ্ক মনোহর। যেহেতু তার মেয়াদ শেষের পথে ছিল, তাই আগে থেকেই জল্পনার শুরু, কে হবেন নতুন চেয়ারম্যান? এখন সেই আলোচনা ডালপালা মেলেছে।

উপমহাদেশে একজনকে নিয়ে সবার রোমাঞ্চ, উৎসাহ। তিনি ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

যেহেতু বাঙালি, আইসিসির চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করলে বাংলাদেশ থেকেও বাড়তি সমর্থন পাবেন সৌরভ। এছাড়া আরও অনেকেই ভারতের সাবেক অধিনায়কের প্রতি আস্থাশীল। এর মধ্যে আছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ডেভিড গাওয়ার, দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ও বর্তমান বোর্ড পরিচালক গ্রায়েম স্মিথ।

কিন্তু আইসিসির মসনদে সৌরভকে দেখা যাবে কিনা, তা নির্ভর করছে অনেকগুলো বিষয়ের উপরে। ইতিমধ্যেই প্রেসিডেন্ট সৌরভ এবং সচিব জয় শাহের মেয়াদ বৃদ্ধির জন্য সুপ্রীম কোর্টে আবেদন করেছে বিসিসিআই। এখনও অবশ্য শুনানির দিন জানাননি সুপ্রিম কোর্ট।

হিসাব মতো, সৌরভের বিসিসিআই সভাপতি পদের মেয়াদ শেষ হওয়ার কথা জুলাইয়ে। কিন্তু যদি মেয়াদ আবারও বাড়ানো হয়, তবে কিন্তু আইসিসি চেয়ারম্যান হওয়ার দৌড়ে তার টিকে থাকা সম্ভব হবে না।

আরও ঝামেলা আছে। এর মধ্যেই ইংল্যান্ডের কলিন গ্রেভস চেয়ারম্যান হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সাবেক প্রেসিডেন্ট ডেভ ক্যামেরনও নির্বাচনে লড়তে চান বলে জানিয়েছেন। শোনা যাচ্ছে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানির নামটিও।

নির্বাচনে জিতে আইসিসির চেয়ারম্যান হতে হলে ১৬টি দেশের মধ্যে ১১টি দেশের ভোট পেতে হবে। লড়াইটা তাই মোটেই এত সহজ হবে না।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে