Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৫ জুলাই, ২০২০ , ২১ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.3/5 (66 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২১-২০১৩

খাগড়াছড়িতে ‘অপহৃতরা’ মুক্ত

খাগড়াছড়িতে ‘অপহৃতরা’ মুক্ত

খাগড়াছড়ি, ২১ ডিসেম্বর- খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি রেম্রাচাই চৌধুরীসহ ‘অপহৃত’রা মুক্তি পেয়েছেন।

তারা সবাই শনিবার সকালে অক্ষত অবস্থায় ফিরে এসেছেন বলে পুলিশ ও আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন। শুক্রবার বিকালে জেলা সদরে আসার পর থেকে তাদের খোঁজ মিলছিল না।

উপজেলা পরিষদ চেয়ারম্যান রেম্রাচাই চৌধুরী সাংবাদিকদের বলেন, “নির্বাচন সংক্রান্ত কাজে আমাদের ধরে নিয়ে গিয়েছিল।”

এই ‘অপহরণের’ জন্য পাহাড়িদের সংগঠন ইউপিডিএফকে দায়ী করা হলেও তারা অভিযোগ অস্বীকার করেছে। তারা বলেছে, আওয়ামী লীগ নেতাদের অপহরণ করা হয়নি, তাদের সঙ্গে ‘একান্তে’ আলোচনা করা হয়েছে।

কোথায় নিয়ে যাওয়া হয়েছিল, সে বিষয়ে কিছু বলতে পারেননি আওয়ামী লীগ নেতা রেম্রাচাই। ‘অপহরণকারীরা’ সকালে স্বনির্ভর এলাকায় তাদের রেখে যান বলে তিনি জানান।

সংসদ নির্বাচন সংক্রান্ত কাজে শুক্রবার বিকালে খাগড়াছড়ি সদরে এসেছিলেন রেম্রাচাই চৌধুরীসহ লক্ষ্মীছড়ির আট আওয়ামী লীগ নেতা-কর্মী। অন্যরা হলেন- লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা ও মিলন কান্তি চাকমা এবং স্থানীয় আওয়ামী লীগ কর্মী স্বপন চাকমা, সাথোয়াই অং মারমা, রতন চাকমা, দয়া চাকমা ও লেলিন চাকমা।

বিকালে তাদের অপহরণের খবর ছড়িয়ে পড়লে রাতে যৌথবাহিনী বিভিন্ন স্থানে অভিযানেও নামে।

এই ‘অপহরণের’ জন্য ইউপিডিএফের দিকে অভিযোগের আঙুল ওঠায় দলটির খাগড়াছড়ি জেলার সমন্বয়ক প্রদীপন খীসা এক  বিবৃতিতে বলেন, “এই খবরটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক।ইউপিডিএফকে বেকায়দায় ফেলার জন্য এ ধরনের মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে।”

“রেম্রাচাই চৌধুরী ও সাগরিকা চাকমা ইউপিডিএফের সমর্থনেই নির্বাচিত হয়েছিলেন। তাদের সঙ্গে যারা ছিলেন, তারাও ইউপিডিএফের সমর্থক। তাই আগামী সংসদ নির্বাচনে লক্ষ্মীছড়ি উপজেলায় তাদের করণীয় কী হতে পারে, সেজন্য তাদেরকে নিয়ে একান্তে আলোচনা করা হয়েছে।”

খাগড়াছড়ি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে