Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ , ১৩ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১১-২০২০

নওগাঁয় শিশুসহ আরও ৪৮ জনের করোনা শনাক্ত

নওগাঁয় শিশুসহ আরও ৪৮ জনের করোনা শনাক্ত

নওগাঁ, ১১ জুলাই- নওগাঁয় চার বছর বয়সী এক শিশুসহ আরও ৪৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ৬৭৪ জনে। এদিকে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া নওগাঁ শহরের পাটালীমোড় মহল্লার পল্লী চিকিৎসক রতন দাসের (৬৫) করোনা পরীক্ষার ফল পজেটিভ এসেছে। অর্থাৎ তিনি করোনায় আক্রান্ত ছিলেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ১০ জনে।

শনিবার দুপুরে নওগাঁর সিভিল সার্জন ড. আকন্দ মো. আখতারুজ্জামান আলাল এসব তথ্য জানান।

তিনি বলেন, শুক্রবার রাতে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড মেডিসিন রিসার্চ সেন্টার ল্যাব থেকে ৩৩২টি নমুনার পরীক্ষার ফল আসে। এতে মৃত একজনসহ ৪৮ জনের রিপোর্ট করোনা পজেটিভ এসেছে।

তিনি জাননা, নতুন শনাক্ত রোগীদের মধ্যে নওগাঁর নিয়ামতপুর উপজেলার ঘুঘুডাঙ্গা গ্রামে চার বছর বয়সী শিশুসহ একই পরিবারের পাঁচজন রয়েছেন। নতুন করে আক্রান্ত ৪৮ জনের মধ্যে নওগাঁ সদরে- ৮ জন, পত্নীতলায় ১০ জন, আত্রাইয়ে ৩ জন, সাপাহারে ১০ জন, ধামইরহাটে ৫ জন, নিয়ামতপুরে ৫ জন, বদলগাছীতে ৩ জন, মান্দায় ২ জন, মহাদেবপুর ও পোরশায় একজন করে রয়েছেন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর ই মোর্শেদ জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ১৬ জনকে। এ ছাড়া ছাড়পত্র দেওয়া হয়েছে ৪৫ জনকে। বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ১ হাজার ৬৯৯ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৮০ জন।

তিনি আরও জানান, নতুন শনাক্তদের বেশির ভাগের শরীরে জটিল কোনো উপসর্গ নেই। তাদের বাড়িতে কোয়ারেন্টিনে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলার পরামর্শ দেওয়া হয়েছে। কারো অবস্থার অবনতি হলে দ্রুত নিকটস্থ হাসপাতালে ভর্তি হওয়ার জন্য বলা হয়েছে। আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে এবং তাদের সবার নমুনা সংগ্রহ করা হবে।

জেলায় সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে সদরে। এ উপজেলায় ২৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের প্রায় ৯০ শতাংশ পৌর এলাকার বাসিন্দা।

সূত্র : সমকাল
এম এন  / ১১ জুলাই

নওগা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে