Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০ , ১৬ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-২৭-২০২০

করোনা জয়ীরাই দাঁড়াবে আক্রান্তের পাশে, অভিনব উদ্যোগ কলকাতা পুরসভার

করোনা জয়ীরাই দাঁড়াবে আক্রান্তের পাশে, অভিনব উদ্যোগ কলকাতা পুরসভার

কলকাতা, ২৭ জুলাই -  করোনা আক্রান্তের সাহায্যার্থে বরো ভিত্তিক কল সেন্টার চালু করছে কলকাতা পুরসভা। পুর এলাকার ১৬টি বরোতেই থাকবে এই কলসেন্টার। এর দায়িত্বে থাকবেন করোনাজয়ীরা। সমস্যার গুরুত্ব বুঝে আক্রান্তের বাড়িতে উপস্থিত হবেন তাঁরা। প্রয়োজনে করোনা জয়ীরাই হাসপাতালে পৌঁছে দেবেন করোনা আক্রান্তদের। এমনটাই জানিয়েছেন কলকাতা পুরসভার প্রশাসক মণ্ডলীর সদস্য অতীন ঘোষ। জানা গিয়েছে খুব শীঘ্রই শুরু হচ্ছে এই পরিষেবা।

পুরসভা সূত্রে খবর, এই কাজে মূলত অল্পবয়স্ক করোনা জয়ীদের কাজে লাগানো হবে। তার জন্য এদের বিশেষ প্রশিক্ষণ দেবে পুরসভা। একইসঙ্গে মুখ্যমন্ত্রীর ঘোষণা মত ১৫ হাজার টাকা করে মাসিক সাম্মানিকও পাবেন এঁরা। তবে এই কাজের জন্য শর্ত একটাই, এক্ষেত্রে প্রত্যেক করোনা জয়ীর নিজস্ব বাইক থাকতে হবে। জানা গিয়েছে মূলত যুবক করোনা জয়ীদের এই কাজে লাগানো হবে। ইতিমধ্যে যেহেতু তারা করোনা জয়ী, তাই মনে করা হচ্ছে এই যুবকদের  শরীরে অ্যান্টিবডি তৈরি হয়েছে। যার ফলে আক্রান্তের সংস্পর্শে গেলেও সংক্রমণের সম্ভাবনা কম থাকবে এদের ক্ষেত্রে।

আরও পড়ুন: সংকটজনক করোনা আক্রান্ত তৃণমূল বিধায়ক সমরেশ দাস, দেওয়া হল ভেন্টিলেশন সাপোর্ট

সূত্রের খবর, ১৬টি বোরোর প্রতিটি সেন্টারেই তিনটে শিফটে কাজ হবে। কাজ হবে ২৪ ঘন্টা। এই সেন্টারগুলি থেকে টেলিমেডিসিন পরিষেবাও পাওয়া যাবে। সেক্ষেত্রে প্রাথমিক চিকিৎসা, ফোনের মাধ্যমে ডাক্তারের সঙ্গে কথা বলে ওষুধ নেওয়া, প্রয়োজনে হাসপাতালে ভর্তির ব্যবস্থা সবটাই করবেন করোনা জয়ীরা। আম্বুল্যান্স কম পড়লে প্রয়োজনে নিজেদের বাইকে করে করোনা আক্রান্তদের হাসপাতালেও পৌঁছে দেবেন তারা। এই কাজের জন্য মূলত আর্থিকভাবে পিছিয়ে পড়া করোনা জয়ীদের কাজে লাগানো হবে, এমনটাই জানিয়েছেন কলকাতা পুরসভার প্রশাসক মণ্ডলীর সদস্য অতীন ঘোষ।

এন এইচ, ২৭ জুলাই

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে