Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ , ১৪ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-২৭-২০২০

ফের কি টানা লকডাউন রাজ্যে, সিদ্ধান্ত নিতে পারেন মুখ্যমন্ত্রী

ফের কি টানা লকডাউন রাজ্যে, সিদ্ধান্ত নিতে পারেন মুখ্যমন্ত্রী

কলকাতা, ২৮ জুলাই- দেশের সঙ্গে পাল্লা দিয়ে এরাজ্যেও বাড়ছে করোনা সংক্রমণ। সুস্থতার হার অন্য অনেক রাজ্যের থেকে ভালো হলেও দিনে দিনে সংক্রমণ বাড়ায় চিন্তিত সাধারণ মানুষ থেকে প্রশাসনও। এমন অবস্থায় ফের লম্বা লকডাউন হতে পারে রাজ্যে।

সূত্রের খবর, মঙ্গলবার বিকেল ৪ টে নাগাদ নবান্ন থেকে এবিষয়ে কিছু জানাতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। লকডাউন হলে তা কতদিন থাকবে, কোন এলাকায় কী কী নিয়ম থাকবে তা জানানো হতে পারে। তবে সরকারি ভাবে এখনও এবিষয়ে কিছু জানানো হয়নি।

সূত্র মারফত খবর, অগস্টের প্রথম থেকেই লকডাউন শুরু হয়ে যেতে পারে রাজ্য জুড়ে। সম্ভাবনা রয়েছে একবারে টানা ৭ দিন লকডাউন জারি থাকবে। সেক্ষেত্রে কোথায় কোন নিয়মে বদল আনা হচ্ছে, কোন নিয়মে রাশ কড়া হচ্ছে তাও জানানো হবে শীঘ্রই। তবে এবিষয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানায়নি নবান্ন। এপ্রসঙ্গে মুখ্যমন্ত্রী নিজেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

উল্লেখ্য, বর্তমানে রাজ্যে করোনা সংক্রমণের চেন ভাঙতে চালু রয়েছে সপ্তাহে দু দিন লকডাউন। আগের সপ্তাহে বৃহস্পতি ও শনিবার লকডাউন ছিল রাজ্য। এ সপ্তাহে আগামীকাল অর্থাৎ বুধবার রাজ্যজুড়ে লকডাউন হওয়ার কথা রয়েছে।

চলতি লকডাউনগুলিতে ব্যাপক সক্রিয় রয়েছে পুলিশ। সর্বাত্মক মাত্রায় পালন হচ্ছে লকডাউন। পুলিশ যথেষ্ট সক্রিয়তার সঙ্গে কাজ করছে।

আরও পড়ুন:  করোনা জয়ীরাই দাঁড়াবে আক্রান্তের পাশে, অভিনব উদ্যোগ কলকাতা পুরসভার

তবে করোনা সংক্রমণ চলছেই সোমবার রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১১২ জন৷ গত ২৪ ঘন্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৩৯ জনের৷ বাংলায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ৪১১ জন৷

এই মুহূর্তে সরকারি এবং বেসরকারি মিলিয়ে রাজ্যে ৫৭টি ল্যাবরেটরিতে করোনা টেস্ট হচ্ছে৷ আরও ৩ টি ল্যাবরেটরি অপেক্ষায় রয়েছে৷ বাংলায় ৮৩ টি সরকারি এবং বেসরকারি হাসপাতালে আইসোলেশন শয্যা তৈরি করা হয়েছে৷ এর মধ্যে সরকারি ২৮ টি হাসপাতাল ও ৫৫ টি বেসরকারি হাসপাতাল রয়েছে৷ হাসপাতালগুলিতে আইসিইউ শয্যা রয়েছে ৯৪৮টি, ভেন্টিলেশন সুবিধা রয়েছে ৩৯৫টি৷ কিন্তু সরকারি কোয়ারেন্টাইন সেন্টার রয়েছে ৫৮২টি৷

সূত্র: কলকাতা২৪x৭

আর/০৮:১৪/২৮ জুলাই

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে