Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ , ১৪ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-৩০-২০২০

কামরাঙ্গীরচকে সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট করতে চায় ডিএনসিসি

কামরাঙ্গীরচকে সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট করতে চায় ডিএনসিসি

ঢাকা, ৩০ জুলাই - ঢাকা এমন একটি শহর যার চারদিকে নদী বেষ্টিত। এমন শহর পৃথিবীতে বিরল। কিন্তু ঢাকা শহরের জনগণকে নাগরিক সুবিধা দেয়ার প্রচেষ্টা থাকলেও তা সবসময় প্রদান করা সম্ভব হয়নি। তাই সহজতর ও কার্যকর উপায়ে নাগরিক সেবা প্রদানের লক্ষ্যে আমরা মহাপরিকল্পনার আওতায় কামরাঙ্গীরচরে একটি সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট করতে চাই। বললেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বৃহস্পতিবার (৩০ জুলাই) নগর ভবনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষণা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ঢাকার উন্নয়ন কার্যক্রম এগিয়ে নিতে দক্ষিণ সিটি করপোরেশন ‘মহা পরিকল্পনা’ হাতে নিয়েছে। মহা পরিকল্পনার অংশ হিসেবে আমরা ঢাকাকে সচল সুন্দর ঢাকা হিসেবে, সর্বোপরি উন্নত ঢাকা হিসেবে গড়ে তুলতে চাই।

আরও পড়ুন: ভাষানটেক বস্তিতে আগুন নিয়ন্ত্রণে

শেখ ফজলে নূর তাপস বলেন, যে সকল সংস্থা ঢাকায় কাজ করে, তাদেরকে অনুরোধ করব ঢাকা কেন্দ্রিক যে কোনো কার্যক্রম ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয় করে করতে হবে। আমরা সেটা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করব। যত্রতত্র অন্য কোনো সংস্থাকে কোনো ভাবেই ঢাকাকে নিয়ে ছেলেখেলা করার সুযোগ দেয়া হবে না।

নতুন অর্থবছরের জন্য ৬ হাজার ১১৯ কোটি ৫৯ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, যা গত অর্থবছরের সংশোধিত বাজেটের ১৩৬ শতাংশ বেশি। গত অর্থবছরে দক্ষিণ সিটির সংশোধিত বাজেটের আকার ছিল ২৫৮৫ কোটি ৩১ লাখ টাকা।

সূত্র : আরটিভি
এন এইচ, ৩০ জুলাই

ঢাকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে