Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ , ৩ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০১-২০২০

দুর্নীতি দূর হলেই কেবলমাত্র মাস্ক পরবেন মেক্সিকোর প্রেসিডেন্ট

দুর্নীতি দূর হলেই কেবলমাত্র মাস্ক পরবেন মেক্সিকোর প্রেসিডেন্ট

মেক্সিকো সিটি, ০২ আগস্ট - মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর বলেছেন, তিনি কেবলমাত্র তখনই মাস্ক পরবেন, যখন দেশ থেকে দুর্নীতি একেবারে দূর হয়ে যাবে। সরকারের করোনাভাইরাস মহামারি নিয়ন্ত্রণের ব্যর্থতা নিয়ে দেশটিতে সমালোচনা থাকলেও তিনি ব্যাঙ্গাত্মক ওই অঙ্গীকার করেন বলে জানিয়েছে।

বিশ্বে করোনাভাইরাসে তৃতীয় সর্বোচ্চ প্রাণহানির ঘটনা ঘটেছে মেক্সিকোতে। দেশটিতে প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় সংক্রমণ এবং মৃত্যু।

মেক্সিকোর এই প্রেসিডেন্ট বলেন, আপনারা কি জানেন আমি কখন মাস্ক পরবো? আমি তখনই মাস্ক পরবো, যখন দেশে কোনও দুর্নীতি থাকবে না। তারপরই কেবলমাত্র আমি মাস্ক পরবো এবং কথা বলা বন্ধ করবো।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে আকাশে দুই বিমানের সংঘর্ষ, সব আরোহী নিহত

দেশটির রাজনৈতিক ব্যবস্থায় দুর্নীতির দীর্ঘ ছায়া রয়েছে। আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের সর্বশেষ প্রকাশিত দুর্নীতি সূচকে বিশ্বে মেক্সিকোর অবস্থান ১৩০তম। দুর্নীতির ১০০ স্কোরের মধ্যে মেক্সিকো পেয়েছে ২৯।

করোনাভাইরাস মহামারি মোকাবিলায় মাস্কের ভূমিকা নিয়ে একাধিকবার সংশয় প্রকাশ করেছেন ওব্রাডর। দেশটিতে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার পেছনে তার সরকারের ব্যর্থতার সমালোচনা রয়েছে। সমালোচকরা বলছেন, মহামারি মোকাবিলায় ওব্রাডর সরকার লকডাউন আরোপে কালক্ষেপণ করেছে এবং তা দ্রুত প্রত্যাহার করে নিয়েছে।

মেক্সিকোর সরকার অর্থনীতি সচল করতে গত মে মাসেই করোনা বিধিনিষেধ কয়েক দফায় প্রত্যহার করে নেয়ার ঘোষণা দেয়। পরে জুনের মাঝামাঝি সময়ের দিকে রাজধানী মেক্সিকো সিটিতে লাখ লাখ শ্রমিক কারখানায় ফিরেন। জুলাইয়ে দেশটিতে অন্যান্য ব্যবসা-বাণিজ্য ধীরে ধীরে খুলতে শুরু করে।

উত্তর আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৬৩৭ জন এবং মারা গেছেন ৪৬ লাখ ৬৮৮ জন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০২ আগস্ট

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে