Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ , ১০ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৩-২০২০

আফগানিস্তানের একটি কারাগারে সশস্ত্র দুষ্কৃতীদের হামলায় নিহত ৩

আফগানিস্তানের একটি কারাগারে সশস্ত্র দুষ্কৃতীদের হামলায় নিহত ৩

কাবুল, ০৩ আগস্ট - একদিন আগেই গত কয়েক বছরের মধ্যে আফগানিস্তান ও পাকিস্তানের মধ্যে দু’দেশের সীমান্তে সবথেকে বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আর সেই ঘটনায় অন্তত ২২ জনের মৃত্যু হয়েছে। একটি সীমান্ত ক্রসিং এলাকায় এই সংঘর্ষের জন্য দুই পক্ষ একে অপরকে দোষারোপ করেছে।

এরমধ্যেই আবারও ভয়াবহ হামলার ঘটনা ঘটলো দেশটিতে। রবিবার হামলার ঘটনা ঘটল একটি কারাগারে। এই হামলায় মৃত্যু হয়েছে কমপক্ষে ৩ জনের। আহত প্রায় ১৮ জন।

দেশটির একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, রবিবার পূর্ব আফগানিস্তানের একটি কারাগারে সশস্ত্র দুষ্কৃতীরা হামলা চালায়, এতে মৃত্যু হয় ৩ জনের। এই হামলা সারাদেশে যুদ্ধবিরতির আপেক্ষিক শান্তিকে ভেঙে দিয়েছে বলে জানাচ্ছেন আধিকারিক।

নানগারহার প্রদেশের গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগয়ানি জানিয়েছেন, নিরাপত্তা রক্ষীদের উপর গুলি চালানোর আগে কারাগারের কাছে একটি বিস্ফোরকবাহী গাড়িতে বিস্ফোরণ ঘটায় বন্দুকধারী হামলাকারীরা।

আরও পড়ুন: পাকিস্তান-আফগানিস্তান সীমান্তে ব্যাপক সংঘর্ষে হতাহত ২২

তিনি জানিয়েছেন, হামলাকারীরা বেশিরভাগই কারাগারের কাছে একটি বাজারে লুকিয়ে ছিল। আর সেখান থেকেই নিরাপত্তারক্ষীদের উদ্দেশ্যে গুলি চালানো হয়। কিছু পরেই পরিস্থিতি আয়ত্বে আনে নিরাপত্তারক্ষীরা।

স্বরাষ্ট্র মন্ত্রক এই হামলার বিষয়টি নিশ্চিত করেছে। মন্ত্রকের এক মুখপাত্র জানিয়েছেন, প্রাথমিক তথ্যের ভিত্তিতে জানা গিয়েছে, কমপক্ষে তিন জন মারা গিয়েছেন এবং আরও পাঁচ জন আহত হয়েছেন। বর্তমানে পুলিশ ও স্পেশাল ফোর্স ওই এলাকায় মোতায়েন রয়েছে বলে জানিয়েছেন তিনি।

আইএসের দায় স্বীকার: ইসলামিক স্টেট গ্রুপের নিউজলেট, আমাক ঘোষণা করেছে যে জালালাবাদ কারাগার হামলার জন্য আইএস দায়ী ছিল, এসআইটিই গোয়েন্দা গ্রুপ টুইট করেছে।

আফগান সুরক্ষা সূত্র নাম প্রকাশ না করার শর্তে এএফপিকে জানিয়েছে, কারাগারে হামলায় পাঁচ থেকে ১০ জন হামলাকারী জড়িত ছিল।

সূত্র : বিডি২৪লাইভ
এন এইচ, ০৩ আগস্ট

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে