Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ , ১২ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৪-২০২০

লকডাউন মানাতে অস্ট্রেলিয়ায় সেনা মোতায়েন!

লকডাউন মানাতে অস্ট্রেলিয়ায় সেনা মোতায়েন!

মেলবোর্ন, ০৪ আগস্ট - অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম জনসংখ্যাবহুল রাজ্য ভিক্টোরিয়ায় করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় লোকজনকে লকডাউন মানাতে সেনা মোতায়েন করা হচ্ছে। মঙ্গলবার এ সিদ্ধান্তের কথা জানিয়েছে রাজ্যটির কর্তৃপক্ষ।

করোনার ভয়াবহতায় আগের দিন ভিক্টোরিয়াকে দুর্যোগপূর্ণ ঘোষণার পাশাপাশি রাজ্যজুড়ে লকডাউন আরোপ করা হয়। সেই লকডাউন কার্যকরে কাজ করবে সেনাবাহিনী। যারা কোয়ারেন্টিন মানবে না তাদের জরিমানাও করা হবে।

অস্ট্রেলিয়ায় শুরু থেকে সীমান্ত বন্ধ, কঠোর লকডাউন আরোপ, নিবিড় পরীক্ষার কারণে অন্যান্য উন্নত দেশের চেয়ে করোনা মোকাবেলায় অনেক বেশি সফল।

আরও পড়ুন: করোনায় বহু বিমানের ঠাঁই হয়েছে মরুভূমিতে

দেশটিতে করোনায় এ পর্যন্ত ১৯ হাজার মানুষ আক্রান্ত ও ২৩২ জন মারা গেছেন। তবে সম্প্রতি দেশটি লকডাউন শিথিল করার পর থেকেই অন্যতম বড় শহর মেলবোর্নসহ ভিক্টোরিয়া রাজ্যে কয়েক সপ্তাহ ধরে করোনার সংক্রমণ বেড়ে গেছে। সোমবার একদিনেই ভিক্টোরিয়া রাজ্যে আক্রান্ত হয়েছেন ৪৩৯ জন আর প্রাণহানি ঘটেছে ১১ জনের।

এমতাবস্থায় রাজ্যটির প্রধানমন্ত্রী ড্যানিয়েল অ্যান্ড্রুজ জানান, করোনা সংক্রমণ ঠেকাতে ভিক্টোরিয়াকে ‘দুর্যোগের রাজ্য’ ঘোষণা করা হয়েছে।

রাজ্যের রাজধানী মেলবোর্নে রাত্রিকালিন কারফিউ জারি করা হয়েছে। বাসিন্দাদের নতুন বিধিনিষেধ মেনে চলাচল করতে বলা হয়েছে।

তিনি বলেন, দেখা যাচ্ছে– আক্রান্ত অন্তত তিনজনের মধ্যে একজন আইসোলেশন না মেনে বাইরে যাচ্ছেন। তাই তাদের লকডাউন ও আইসোলেশন মানাতে সেনা মোতায়েন করা হবে। কেউ বিধি ভঙ্গ করলে ২০ হাজার ডলার জরিমানা করা হবে।

সূত্র : যুগান্তর
এন এইচ, ০৪ আগস্ট

অস্ট্রেলিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে