Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ , ১২ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৫-২০২০

বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল এক অনন্য মানুষ ছিলেন: তাপস

বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল এক অনন্য মানুষ ছিলেন: তাপস

ঢাকা, ০৫ আগস্ট - জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল এক অনন্য মানুষ ছিলেন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৬ আগস্ট) সকালে রাজধানীর বনানী কবরস্থানে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে ফুল দিয়ে এ শ্রদ্ধাঞ্জলি অর্পণকালে তিনি এ কথা বলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যমকর্মীদের শেখ ফজলে নূর তাপস বলেন, শেখ কামাল যেমন ছিলেন মেধাবী, তেমনি ছিলেন একজন বড় মাপের সাংস্কৃতিককর্মী। ক্রীড়াঙ্গনেও তার অবদান ছিলো বিশাল। অসামান্য সাংগঠনিক দক্ষতার অধিকারী শেখ কামাল মুক্তিযুদ্ধেও সরাসরি অংশগ্রহণ করেছেন। শেখ কামাল আসলে এক অনন্য মানুষ ছিলেন। অনেক গুণে গুনান্বিত এই মানুষটির বিচরণ যেমন ছিলো ক্রীড়াঙ্গনে, সাংস্কৃতিক পরিমণ্ডলে, বিতর্ক প্রতিযোগিতায় এবং রাজনৈতিক অঙ্গনে। বলা যায়, কোথায় ছিলেন না তিনি?

আরও পড়ুন: শেখ কামালের প্রতিকৃতিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের শ্রদ্ধা

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, শেখ কামাল জাতির পিতার সন্তান হওয়া সত্ত্বেও একেবারেই সাধারণ জীবনযাপন করতেন। সবার সঙ্গে তিনি যেভাবে মিশতেন এবং সুসংগঠিত করতেন, আজ এত বছর পরেও কিন্তু তিনি আমাদের মধ্যে চিরঞ্জীব-চিরভাস্বর হয়ে আছেন। এক মিনিটের জন্যও যারা তার সান্নিধ্যে এসেছেন তারা এখনও তার প্রতি শ্রদ্ধা নিবেদন এবং তার সঙ্গে কাটানো মুহূর্তগুলোর স্মৃতিচারণ করেন।

তরুণ সমাজকে উদ্দেশ্য করে তিনি বলেন, তরুণ সমাজ শেখ কামালের জীবন থেকে অনেক শিক্ষাগ্রহণ করতে পারেন। তরুণ সমাজের কাছে তার জীবন ও কর্ম সম্পর্কে অনেক বার্তা পৌঁছে দেওয়ার কাজ বাকি আছে। শেখ কামালের জীবন থেকে শিক্ষা গ্রহণ করে দেশকে কিভাবে এগিয়ে নিয়ে হয়, নতুন প্রজন্মের সেদিকে মনোনিবেশ করতে হবে।  

১৫ আগস্টের কথা উল্লেখ করে মেয়র বলেন, ১৫ আগস্ট আমরা শেখ কামালকে হারিয়েছি। তিনি যদি বেঁচে থাকতেন, তাহলে জাতির পিতা যে স্বপ্ন দেখতেন, তা আরও আগেই তিনি বাস্তবায়ন করতেন। আজ আমি এখানে এসেছি তার প্রতি শ্রদ্ধা নিবেদন ও তার আত্মার মাগফেরাত কামনা করতে। আমি তার প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। একইসঙ্গে আমি ১৫ আগস্ট যারা শাহাদাত বরণ করেছেন, তাদের সবার আত্মার মাগফেরাত কামনা করছি।

সূত্র : বাংলানিউজ
এন এইচ, ০৫ আগস্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে