Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ , ১৩ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৫-২০২০

দীর্ঘ বিরতির পর মাঠে ফিরে নিজের অবস্থা যাচাই করতে চান রোহিত

দীর্ঘ বিরতির পর মাঠে ফিরে নিজের অবস্থা যাচাই করতে চান রোহিত

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের আগে থেকেই চোটের জন্য মাঠের বাইরে। চোট থেকে সেরে উঠলেও পরিস্থিতির উন্নতি না হওয়ায় বেড়েছে মাঠে ফেরার অপেক্ষা। আইপিএল দিয়ে ক্রিকেটে ফিরতে মুখিয়ে থাকা রোহিত শর্মা অনুভব করছেন, দীর্ঘ বিরতির পর মানিয়ে নেওয়া সহজ হবে না। তাই বেশ সাবধানী ভারতীয় এই ওপেনার।

গত ফেব্রুয়ারিতে পায়ের চোটে নিউ জিল্যান্ড সফরের টি-টোয়েন্টি সিরিজে দল থেকে ছিটকে যান রোহিত। কিউইদের বিপক্ষে ওয়ানডে, টেস্ট সিরিজ খেলতে পারেননি। আবার চোট পাওয়ায় ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে স্থগিত হওয়া ওয়ানডে সিরিজের দলেও ছিলেন না তিনি।

আইপিএল পিছিয়ে যাওয়া ও কোভিড-১৯ রোগের প্রভাব, সব কিছু মিলিয়ে সেরে ওঠার জন্য লম্বা সময় পেয়েছেন রোহিত। নিজেকে ফিটও ভাবছেন আইসিসি ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ের দুই নম্বরে থাকা এই ওপেনার।

মাঠে ফিরে নিজের অবস্থা যাচাই করতে চান রোহিত। তবে দীর্ঘদিনের বিরতি কিছুটা সংশয়ও তৈরি করছে তার মনে। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে মঙ্গলবার নিজের ভাবনার কথা জানান তিনি।  

“আমার ক্যারিয়ারে ব্যাট না ধরার সবচেয়ে দীর্ঘতম বিরতি এটি। কিছুটা চ্যালেঞ্জিং হবে (খেলায় ফেরা)। না খেলা পর্যন্ত জানতে পারব না আমার অবস্থান কোথায় এবং আমি কেমন অনুভব করছি। তবে শরীর পুরোপুরি ঠিক আছে। গত চার মাসের কারণে শারীরিকভাবে আগের চেয়ে আরও শক্তিশালী বোধ করছি।”

আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হতে যাচ্ছে আইপিলের ত্রয়োদশ আসর। ফাইনাল হবে ১০ নভেম্বর। ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়েই মাঠে ফিরবেন রোহিত। আরব আমিরাতের উষ্ণ আবহাওয়ায় হবে এবারের আইপিএল। মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক জানালেন, মাঠে ফেরার মিশনে ছোট ছোট পদক্ষেপে এগোতে চান তিনি।

“আমাদের হাতে অনেক সময় আছে...আমি এটা (ফেরার কাজ) আস্তে ধীরেই করতে যাচ্ছি। ভাগ্যক্রমে, আমার মনে হয় না, কোনো তাড়াহুড়া করার দরকার আছে। পর্যাপ্ত সময় আছে। ধীরে ধীরে মাঠে ফেরার কাজটি করব। কারণ দুবাইয়ের তাপমাত্রা ৪০ ডিগ্রি। আর এটা মোটেও সহজ ব্যাপার নয়।”

আরও পড়ুনঃ নতুন নিয়মে ইংল্যান্ড-পাকিস্তান টেস্ট

এআর/০৫ আগস্ট

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে