Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ , ১০ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৭-২০২০

বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি

বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৭ লাখ ২৪ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৭ লাখ ২৪ হাজার ৫০ জন। আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯৫ লাখ ৪১ হাজার ২১৯ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ২৫ লাখ ৪৪ হাজার ৪৮০ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৫০ লাখ ৯৫ হাজার ৫২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৬৪ হাজার ৯৪ জনের।

আরও পড়ুন: করোনার কারণে শিশুরা নতুন যে রোগে আক্রান্ত হচ্ছে

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৯৯ হাজার ৭০২ জনের। আর আক্রান্ত হয়েছে ২৯ লাখ ৬৭ হাজার ৬৪ জন। তৃতীয় স্থানে থাকা মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৫১ হাজার ৩১১ জন। মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৬৯ হাজার ৪০৭ জন।

এছাড়া ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৪৬ হাজার ৫১১ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ৯ হাজার ৫ জন। এশিয়ায় শীর্ষে অবস্থান করা ভারতে করোনায় ৪২ হাজার ৫৭৮ জনের মৃত্যু ও ২০ লাখ ৮৬ হাজার ৮৬৪ জন আক্রান্ত হয়েছে। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৫৯৬ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

এন এইচ, ০৮ আগস্ট

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে