Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০ , ১৬ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৮-১১-২০২০

সংসদ অধিবেশন ডেকেছেন লেবানন স্পিকার

সংসদ অধিবেশন ডেকেছেন লেবানন স্পিকার

বৈরুত, ১১ আগস্ট- লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগের পর পরিস্থিতি পর্যালোচনার জন্য আগামী বৃহস্পতিবার সংসদ অধিবেশন ডেকেছেন স্পিকার নাবি বেরি। সেদিন স্থানীয় সময় সকাল ১১টায় বৈঠকে বসবেন সংসদ সদস্যরা।

বৈরুত বন্দরে বিস্ফোরণের জেরে গতকাল পদত্যাগ করেছেন লেবাননের প্রধানমন্ত্রী হাসান দিয়াব। দেশটির মন্ত্রিসভার কয়েকজন সদস্য পদত্যাগ করার পর তিনি সরকার ভেঙে দিয়েছেন।  প্রধানমন্ত্রী তার পদত্যাগের ঘোষণা দেওয়ার আগে গতকাল পদত্যাগ করেন দেশটির বিচারমন্ত্রী, তথ্যমন্ত্রী ও পরিবেশমন্ত্রী। কিন্তু বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে অনড় ছিলেন। পরে স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় পদত্যাগের ঘোষণা দেন প্রধানমন্ত্রী হাসান দিয়াব।

জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী বলেন, আজ আমরা জনগণের ইচ্ছাকে ‍অনুসরণ করছি। জনগণ সাত বছর ধরে লুকিয়ে রাখা এই বিপর্যয়ের জন্য দায়ী ব্যক্তিদের বিচার চায়। তারা সত্যিকারের পরির্তন চায়। এই বাস্তবতায় দাঁড়িয়ে আমি আজ এই সরকারের পদত্যাগ ঘোষণা করছি। তিনি বিস্ফোরণের জন্য দায়ীদের শাস্তি নিশ্চিত করার আহ্বান জানান। 

আরও পড়ুনঃ সম্পত্তিতে ছেলে-মেয়ের সমান অধিকার

তথ্যসূত্র: বিডি প্রতিদিন
এআর/১১ আগস্ট

 

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে