Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ , ১০ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 2.8/5 (57 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৯-২০১৪

নতুন বিতর্কে ধোনি : ভারতীয় মিডিয়া চ্যানেলের বিরুদ্ধে একশো কোটি টাকার মামলা

নতুন বিতর্কে ধোনি : ভারতীয় মিডিয়া চ্যানেলের বিরুদ্ধে একশো কোটি টাকার মামলা

নয়াদিল্লী, ১৯ মার্চ- অপপ্রচারের দায়ে ভারতীয় এক মিডিয়া চ্যানেলের বিরুদ্ধে একাশো কোটি টাকার মামলা ঠোকার পরেই নতুন বিতর্কের জন্ম দিলেন ভারত ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ভারতীয় ওই মিডিয়া চ্যানেল তাদের খবরে প্রশ্ন তুলেছিল যে, "সোমবার রাতে প্রস্তুতি ম্যাচে মালিঙ্গার বিরুদ্ধে তাঁর টিমকে হারের মুখে দেখেও কেন ব্যাট করতে নামলেন না ভারত অধিনায়ক? সত্যিই কি তাঁর হাতে কোনও চোট রয়েছে যা নিয়ে তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলছেন?"

মিডিয়ার কাছে ভারত অধিনায়কের আক্রান্ত হওয়া এবং বিপক্ষে নানান অভিযোগ নতুন কিছু নয়। আজহার থেকে কপিল— অনেকেই সহ্য করেছেন। জীবিত এবং মৃত ভারত অধিনায়কদের মধ্যে ধোনিই প্রথম যিনি সরাসরি মিডিয়ার বিরুদ্ধে মামলা করে বসলেন। আর সেই মামলার খবর জানাজানির দিনেই কি না তাঁকে ঘিরে তৈরি হয়ে গেল নতুন বিতর্ক!

গতকাল ওয়ার্ম আপ ম্যাচের শেষ ওভার যখন হচ্ছে তখনও দর্শকদের ধারণা ছিল এই বোধহয় ধোনি নেমে একটা ছক্কায় জিতিয়ে দেবেন দেশকে। ভারতীয় মিডিয়াও তাই ভেবেছিল। আর এটা তো সবারই জানা যে, মালিঙ্গাকে সবচেয়ে ভাল খেলেন ধোনি। খেলার আগে প্রেসবক্সে যে টিমলিস্ট দেওয়া হয়েছিল তাতে ছিল ব্যাট করবেন না তিন জন— ধোনি, মোহিত শর্মা আর শামি। কিন্তু যেখানে ওই রকম রুদ্ধশ্বাস অবস্থায় ডাগ আউটে যুবরাজ, রায়নারা দাঁতে দাঁত চেপে বসা। সেখানে এই সব প্র্যাকটিস ম্যাচে নিয়ম যথেষ্টই শিথিল করা যায়। এগারো জন ব্যাট করলেই হল। তা হলে অমিত মিশ্রর বদলে ধোনি এলেন না কেন? এসব প্রশ্নই এখন ভারতের বাতাসে ভেসে বেড়াচ্ছে।

সাংবাদিক সম্মেলনে বিজিত দলের কাউকে পাঠানো হয়নি। আইসিসি ক্ষুব্ধ ভারতীয় সাংবাদিকদের বুঝিয়েছে ওয়ার্ম আপ ম্যাচে কারও আসা বাধ্যতামূলক নয়। আসতেও পারে, না-ও আসতে পারে। শ্রীলঙ্কা যদিও এসেছিল। তাই ভারতীয় ব্যাখ্যা জানা যায়নি। আর ধোনির কিপিং করেও ব্যাট না করার রহস্য আবিষ্কৃত হয়নি। ম্যাচ শেষে ধোনি অবশ্য স্টার স্পোর্টসে সাক্ষাৎকার দেন। সকাল থেকে ভারতীয় নিউজ চ্যানেল অবশ্য খবর প্রচার করে তিনি বলেছেন আঙুলে হালকা চোট রয়েছে। তাই পাক ম্যাচের আগে ঝুঁকি নিলেন না।

এটাই কি ব্যাট করতে না নামার কারণ? শোনামাত্রই তীব্র প্রতিবাদ করেন ভারতীয় মিডিয়া ম্যানেজার আর এন বাবা। তিনি বলেন, "একদম বাজে প্রচার। হাতে কোনও চোট নেই ওর। এ রকম কোনও কথাও স্টার স্পোর্টসকে বলেওনি ধোনি। কাল ইন্টারভিউ দেওয়ার সময় ওর কাছেই তো আমি ছিলাম।" বাবা রাগত সুরে আরও বলেন, "যারা এ সব প্রচার করছে তাদের কি কোনও বুদ্ধিসুদ্ধি নেই? হাতে চোট থাকলে ও কুড়ি ওভার কিপিং করল কী করে?" দুপুরে আবার তাঁকে জিজ্ঞেস করায় বললেন, "হ্যাঁ হালকা চোটের কথা বলল তো। বলে বলল, তরুণরা সুযোগ পাক না। আর আমার শুক্রবারের বড় ম্যাচের আগে ঝুঁকি নিয়ে লাভ কী?"

এরপর বিতর্কটাকে আরও উসকে দিয়ে ভারতীয় অনুশীলনে ধোনি ব্যাট করলেন প্রায় দু’ঘণ্টা। নারায়ণগঞ্জের কাছে ফাতুল্লাহ মাঠের নেটে তাঁর ব্যাট করার প্রতি আগ্রহ দেখে অনেকের সচিনকে মনে পড়ছিল। গত কাল রাতে যে হালকা চোটের জন্য ঝুঁকি নেয়নি, সে আজ ঝুঁকি নিয়ে দু’ঘণ্টা নেটে কেন? নাকি মিডিয়াকে প্রমাণ দিচ্ছিলেন, চোট যে নেই স্বচক্ষে দেখে নে! প্রশ্নের উত্তর পাওয়ার কোনও অবকাশ নেই।
যে প্রশ্ন দুটোর উত্তরের খোঁজে ভারতীয় মিডিয়া এখন উন্মুখ তা হলো, নম্বর এক : "এশিয়া কাপ থেকে সরে দাঁড়ানোর সময় আপনার হয়ে বোর্ড বিজ্ঞপ্তি দিয়েছিল, কুঁচকিতে চোট রয়েছে। মাঝখানের সময় আপনি বিজয় হাজারে ট্রফিও খেলেননি। তা হলে আঙুলে চোটটা লাগল কী করে?" নম্বর দুই: "আঙুলে চোট থাকলে কুড়ি ওভার কিপিং এক ওভার ব্যাটিংয়ের চেয়ে বেশি বিপজ্জনক। চোট থাকলে আবার কিপিং করলেন কেন?" দেখা যাক ধোনি এই বিতর্কের অবসান ঘটান কিভাবে।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে