Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ , ১২ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২১-২০১৪

ভারত-পাকিস্তান লড়াই সন্ধ্যায়

ভারত-পাকিস্তান লড়াই সন্ধ্যায়

ঢাকা, ২১ মার্চ- দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই দিয়ে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব। শুক্রবার সন্ধ্যায় মূল পর্বের লড়াইয়ের প্রথম ম্যাচে মুখোমুখি হবে উপমহাদেশের দুই ক্রিকেট পরাশক্তি ভারত-পাকিস্তান।

সন্ধ্যা সাড়ে ৭টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হবে। সরাসরি দেখাবে বিটিভি, গাজী টিভি, মাছরাঙা ও স্টার স্পোর্টস ওয়ান।

গত ১৬ মার্চ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠলেও মূল পর্ব শুরু হচ্ছে আজ। প্রথম রাউন্ড থেকে কোয়ালিফাই করে দুই দল শীর্ষ আট দলের সঙ্গে দ্বিতীয় রাউন্ডে খেলবে। এরই মধ্যে স্বাগতিক বাংলাদেশ সুপার টেনে খেলার যোগ্যতা অর্জন করেছে।

টি-টোয়েন্টি ক্রিকেটে লড়াইটা হয় মাত্র ৩ ঘণ্টার। কিন্তু ভারত ও পাকিস্তানের ম্যাচে লড়াইটা শুধু ৩ ঘণ্টা স্থির থাকে না। গোটা বিশ্ব ভারত ও পাকিস্তানের নাম নেওয়ার সঙ্গে সঙ্গে বিভক্ত হয়ে যায়। শুধু ভক্ত আর সমর্থকরাই নন, উত্তেজনাটা উভয় দলের ক্রিকেটারদের রক্তকেও তাতিয়ে দেয়।

টি-টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তান শক্ত দল হলেও বিশ্বকাপে ভারতের বিপক্ষে কোন জয় নেই তাদের। তিনবারের মুখোমুখিতে তিনটি জয় ভারতের দখলে। ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন ভারত। পাকিস্তানকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল তারা। সেবার গ্রুপ পর্বেও হেরেছিল পাকিস্তান।
এরপর আরেকবার ভারতের মুখোমুখি হয়ে হারের স্বাদ নিতে হয়েছে পাকিস্তানের। তবে ২০১২ বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে ভারতকে হারানোর অভিজ্ঞতা পাকিস্তানের রয়েছে।

দুই দল এ পর্যন্ত ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। যার ৩টিতেই জয় ভারতের। পাকিস্তান জিতেছে একটি ম্যাচে। ফলাফল আসেনি একটি ম্যাচে। পরিসংখ্যানে ভারত এগিয়ে থাকলেও সাম্প্রতিক পারফরম্যান্স পাকিস্তানকে অনেক স্বপ্ন দেখাচ্ছে। সর্বশেষ এশিয়া কাপে ভারতকে হারিয়ে ফাইনালের পথে এগিয়ে যায় পাকিস্তান।

দুই দলই বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুশীলন করেছে। সকালে পাকিস্তানের অনুশীলনের পর দুপুরে অনুশীলন করে ভারত।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে দুই দলের অধিনায়কই জানিয়েছেন, স্নায়ুচাপে রয়েছে তারা। তবে যারা চাপ সামলে নিতে পারবেন তারাই জয় পাবেন।

আত্মবিশ্বাসের কন্ঠে পাক দলের অধিনায়ক মোহাম্মদ হাফিজ বলেন, ‘আমরা সবাই এই খেলাটির জন্য অপেক্ষা করছি। ভাল লাগছে যে, আমরা এই প্রতিযোগিতার প্রথম ম্যাচটি খেলব ভারতের সঙ্গে। ভাল খেলেই ম্যাচটা আমরা জিততে চাই।’

অন্যদিকে ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনী বলেন, ‘এটা অনেকেই বলে। বিশ্বকাপে পাকিস্তান কখনই ভারতকে হারাতে পারেনি। আসল কথা হলো নির্দিষ্ট ম্যাচের দিন আপনি কেমন খেলছেন। আমার মনে হয়, টি-২০ বিশ্বকাপে অংশগ্রহণকারী প্রতিটি দলেরই প্রতিদ্বন্দ্বিতা গড়ার ক্ষমতা আছে। দলগুলোর পার্থক্য খুব অল্প। এমনকি যে দলটি বাছাই পর্ব খেলে এখানে এসেছে, তাদেরও অঘটন ঘটিয়ে দেওয়ার মতো দুয়েকটি প্রতিভা আছে। সত্যি কথা বলতে কী, এখানে অবশ্যই ভাল খেলতে হবে। অতীত রোমন্থন করে আর পরিসংখ্যান এখানে খুব বড় ভূমিকা রাখবে বলে আমি মনে করি না।’

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে