Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৮ জুলাই, ২০২০ , ২৪ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.2/5 (19 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৪-১৩-২০১৪

বিশ্বমানের ব্যবসায়ী সেলিমা

বিশ্বমানের ব্যবসায়ী সেলিমা

ঢাকা, ১৩ এপ্রিল- এশিয়ার প্রথম নারী হিসেবে ২০১৪ সালের অসলো ‘বিজনেস ফর পিস এওয়ার্ড’-এর জন্য মনোনীত হয়েছেন বাংলাদেশের সেলিমা আহমেদ। তিনি নিটোল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান ও বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা এবং রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের পরিচালক।

স্বতন্ত্র ব্যবসায় সর্বোচ্চ অবদান রেখে ব্যবসা এবং সমাজের মধ্যে সেতুবন্ধন তৈরিতে অবদান রাখায় তাকে এ পুরস্কারের জন্য মনোনীত করেছে অসলো ‘বিজনেস ফর পিস এওয়ার্ড’ কর্তৃপক্ষ। গত শুক্রবার এক বার্তায় সেলিমা আহমেদকে এ তথ্য জানিয়েছে অসলো কর্তৃপক্ষ। আগামী ১৫ই মে অসলো সিটি হলে তাকে এ পুরস্কার প্রদান করা হবে।

এ বছর এ পুরস্কারের জন্য বিশ্বের ৫০টি দেশের ১২০ জনের মধ্যে ছয়জনকে মনোনীত করা হয়েছে, যাদের একজন সেলিমা আহমেদ। তবে এশীয় নারীদের মধ্যে সেলিমা আহমেদ প্রথম হলেও বাংলাদেশীদের মধ্যে তিনি দ্বিতীয়। এর আগে ২০১২ সালে বিজনেস ফর পিস এওয়ার্ড পেয়েছিলেন বাংলাদেশের লতিফুর রহমান। এ পুরস্কার সেলিমা আহমেদকে এক অনন্য ব্যবসায়িক ব্যক্তিত্বের মর্যাদা দিয়েছে।

২০১০ সালে ভারতের টাটা গ্রুপের চেয়ারম্যান রতন টাটা এ পুরস্কার পেয়েছিলেন। ২০০৯ সালে এটি পেয়েছিলেন যুক্তরাষ্ট্রের জেনারেল ইলেকট্রিকের জেফারি আর ইমিল্ট। তাই এ পুরস্কার সেলিমা আহমেদকে বিশ্বের উল্লেখযোগ্য ব্যবসায়ীদের মর্যাদা দিয়েছে। বাংলাদেশী একজন নারীকে এমন সম্মানজনক পুরস্কারের জন্য মনোনীত করায় সেলিমা আহমেদ কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। সেই সঙ্গে তিনি বলেছেন, আমি কেবল নিজের ব্যবসার জন্যই নয়, নারীদের উন্নয়নের জন্য কাজ চালিয়ে যাবো।

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে