Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০ , ১৮ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 2.8/5 (21 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-০৪-২০১৪

রংপুরে ওভার ব্রিজটি এখন কোনো কাজে আসছে না

রংপুরে ওভার ব্রিজটি এখন কোনো কাজে আসছে না

রংপুর, ৪ মে- রংপুর নগরীর মেডিকেল মোড়ে নির্মিত ওভার ব্রিজটি এখন কোন কাজে আসছে না। প্রায় ১ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত এই ব্রিজটি এখন দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়িয়েছে। এর সঠিক ব্যবহার না হওয়ায় ভেস্তে যেতে বসেছে এর উদ্দেশ্য।
রংপুর-দিনাজপুর মহাসড়কের ব্যস্ততম এলাকা মেডিকেল মোড় হওয়ার কারণে প্রতিদিন এখানে যানজট লেগে থাকত। প্রায়ই ঘটত দুর্ঘটনা। প্রাণহানি ঘটেছে ছাত্র-ছাত্রীসহ পথচারীদের। এই এলাকায় মডিকেল কলেজসহ হাসপাতাল জেলখানা, দোকান পাট ও ডায়াগনস্টিক সেন্টার, বিআরটিসি বাসস্ট্যান্ড, রেস্টুরেন্ট ছাড়াও রয়েছে ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজসহ ইংলিশ মিডিয়াম স্কুল।
এ এলাকায় যানজট থাকায় ২০১০ সালে সিটি করপোরেশন একটি ওভার ব্রিজ নির্মাণ করার সিদ্ধান্ত নেন। রংপুর সড়ক বিভাগের
তত্ত্ব্বাবধানে একটি ওভার ব্রিজ নির্মাণ করা হয়। গত বছরের শেষ নাগাদ তা ব্যবহারের জন্য উন্মুক্ত করা হয়। রাস্তা পারাপারে বিশেষ করে স্কুলের শিক্ষার্থী ও অবিভাবকদের কথা মাথায় রেখে ওভার ব্রিজটি নির্মাণ করা হলে তা মোটেই কাজে আসছে না বলে জানান এলাকাবাসী।
আশপাশের দোকানদারদের সাথে কথা বলে জানা যায়, প্রথম প্রথম শখের বসে দু'-চারদিন ওভার ব্রীজে অভিভাবক-শিক্ষার্থীরা রাস্তা পারাপার হলেও এখন আর হয় না। ব্রিজটি এখন ব্যবহৃত হচ্ছে না। তবে মাঝে মধ্যে দূর থেকে লোকজন ওভার ব্রিজে বেড়াতে আসেন। শিশুদের নিয়ে তাদের অভিভাবকরা ওভার ব্রিজে ওঠেন মজা করেন। এখন মানুষ ওভার ব্রিজে ওঠেন নগরের শোভা দেখেন। রাতে ওভার ব্রিজটিতে মাদক সেবীদের আড্ডাখানা পরিণত হয়।
রংপুর সিটি করপোরেশনের মেয়র শরফুদ্দিন আহমেদ ঝন্টু জানান, সচেতনতার অভাবের কারণে অনেকেই ওভার ব্রিজটিতে উঠছে না। এ ব্যাপরে ক্যান্ট পাবলিক স্কুল ও কলেজের অভিভাবক শিক্ষার্থী ও পথচারীদের মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে বলে জানান।

রংপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে