Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০ , ২৯ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.6/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-০২-২০১২

ঢাকা আসছেন প্রণব মুখোপাধ্যায়

ঢাকা আসছেন প্রণব মুখোপাধ্যায়
ঢাকা, ফেব্র“য়ারি ০১ - ভারতের অর্থমন্ত্রী প্রণব মুখোপাধ্যায় এই মাসেই ঢাকা সফরে আসছেন বলে ইঙ্গিত দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি। বুধবার সংসদ ভবনে তিনি জানান, শিগগিরই ঢাকা আসছেন ভারতের অর্থমন্ত্রী।
এই মাসেই আসতে পারেন কি না- জানতে চাইলে তিনি বলেন, “খুব সম্ভবত।”

প্রণব মুখোপাধ্যায়ের এই সফর কী নিয়ে- প্রশ্ন করা হলে দীপু মনি বলেন, “তিনি ভারতের গুরুত্বপূর্ণ মন্ত্রী। সার্বিক উন্নয়ন বিশেষ করে উত্তর-পূর্ব ভারতের উন্নয়নের দায়িত্ব তার ওপর। তার সফরে আমরা সব বিষয় নিয়েই আলোচনা করব।”

ভারতের উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যগুলোতে বাংলাদেশি পণ্যের বাজার সৃষ্টি হওয়ার সুযোগ রয়েছে। এছাড়া বাংলাদেশের ভূখণ্ডকে ব্যবহার (ট্রানজিট) করে ভারত পশ্চিমাংশ থেকে অনেক কম পরিবহন ব্যয়ে পণ্য আনা-নেওয়া করতে পারবে।

প্রণব এর আগে ২০১০ সালের অগাস্টে বাংলাদেশে এসেছিলেন। গত ২২ জানুয়ারি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে ভারতের পেট্রাপোল স্থলবন্দরে পণ্যবাহী ট্রাক চলাচলে নতুন ‘কার পাস’ ব্যবস্থা উদ্বোধন করেন তিনি।

গত বছর ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং, পররাষ্ট্রমন্ত্রী এস এম কৃষ্ণা, স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরম, বাণিজ্যমন্ত্রী আনন্দ শর্মা বাংলাদেশ সফর করে যান। একই বছর ভারতীয় কংগ্রেস পার্টির চেয়ারম্যান সোনিয়া গান্ধীও ঢাকা সফরে এসেছিলেন।

পশ্চিমবঙ্গের বাঙালি প্রণব ভারতের লোকসভার নেতার দায়িত্ব পালন করছেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে