Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ , ১৪ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-০৪-২০১২

এটা একটা অদ্ভুত দেশ: অর্থমন্ত্রী

ইশতিয়াক হুসাইন ও সাব্বির আহমেদ


এটা একটা অদ্ভুত দেশ: অর্থমন্ত্রী
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, এই দেশটা একটা অদ্ভুত দেশ। আপাত দৃষ্টিতে যা অসম্ভব তাও এখানে সম্ভব। তা না হালে ২০ বছর আগে যেখানে শিশু মৃত্যুর হার ছিল ১৬৫, এখন তা ৫৪-তে নেমে এসেছে। আমাদের এই সাফল্য দেখে নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনও বলেছেন, দারিদ্র বিমোচনে বাংলাদেশ অসাধারণ অগ্রগতি সাধিত হচ্ছে।

শনিবার সিলেটের একটি হোটেলে ইউনাইটেড এয়ারওয়েজের ফ্লাইং ট্রেনিং ইনস্টিটিউটের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন।

বাণিজ্যমন্ত্রী জিএম কাদের, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী ফারুক খান, সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার কমডোর মাহমুদ হোসাইন বক্তব্য রাখেন। ইউনাইটেড এয়ারওয়েজের চেয়ারম্যান ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

জিএম কাদের বলেন, এদেশে এত জনশক্তি থাকতে বিদেশ থেকে বৈমানিক এনে উড়োজাহাজ চালানো দুর্ভাগ্যজনক। তাই ইউনাইটেড এয়ারওয়েজের ফ্লাইং স্কুল চালুর উদ্যোগ নি:সন্দেহে ইতিবাচক।

তিনি বলেন, অভ্যন্তরীণ রুটে বন্ধ বিমানবন্দরগুলো সচল করতে উড়োজাহাজ অবতরণসহ অন্যান্য চার্জ কমানোর চিন্তাভাবনা করা হবে।

ফারুক খান বলেন, আগামী দিনে শুধু বাংলাদেশই নয়, সারাবিশ্বের সব উড়োজাহাজ চালাবে আমাদের ছেলেরা। আর এজন্য দক্ষ জনবল তৈরি করতে বর্তমান সরকার রাজশাহী, কুমিল্লা ও সিলেটে ফ্লাইং স্কুল প্রতিষ্ঠার অনুমোদন দিয়েছে।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে