Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৫ জুলাই, ২০২০ , ৩১ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 2.8/5 (34 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৩-২০১৪

জন্ম-চিহ্নের তাৎপর্য

জন্ম-চিহ্নের তাৎপর্য

গর্ভাবস্থায় বা জন্মের কয়েক মাস পরই শিশুর শরীরে জন্ম-চিহ্ন প্রকাশ পায়। কিন্তু জন্মচিহ্ন কি কোনও বিশেষ অর্থ বহন করে? কোথ থেকে আসে এগুলো? জন্ম-চিহ্ন কি কারও পূর্বজন্মের গল্প বলে? আঁচিল দেখে কি কারও চরিত্র বা ভবিষ্যত জানা যায়?

শুধু পূর্বজন্মের গল্পই বলে না আপনার শরীরের জন্ম-চিহ্ন। এই চিহ্ন দেখে কোনও ব্যক্তির স্বভাবও জানা যায়।

এই তত্ত্ব অনুযায়ী, ব্যক্তির শরীরে জন্ম-চিহ্নের অবস্থান দেখে, সেই ব্যক্তি সম্পর্কে অনেক কিছু জানা যায়। যেমন- কারও ডান হাতে জন্ম-চিহ্ন থাকলে তার উন্নতি কেউ টলাতে পারবে না। কিন্তু বাম হাতে এই চিহ্ন থাকলে ওই ব্যক্তি খরুচে স্বভাবের হয়ে থাকেন। আবার যাঁদের বাম পায়ে জন্ম-চিহ্ন থাকে তারা অত্যন্ত বুদ্ধিমান হন। ডান পায়ে জন্ম-চিহ্ন থাকলে, সেই ব্যক্তি ভ্রমণ-পিপাসু।

ঘাড়ে আঁচিল বা জন্ম-চিহ্ন থাকলে- এঁরা আদর্শ এমপ্লয়ি, পরিশ্রমী। এদের ধর্যশক্তি অনেক বেশি। যাদের ঘাড়ে আঁচিল বা জন্মচিহ্ন থাকে, তারা খুব দয়ালু এবং শুভাকাঙ্খী হয়ে থাকেন। কিন্তু জুয়া এদের সবচেয়ে বড় দুর্বলতা। এই ব্যক্তিরা মোটামুটি জ্ঞানী। খুব একটা ভাগ্যবান নন, তাই ভালো ভবিষ্যতের জন্য অনেক কঠোর পরিশ্রম করতে হয়। সামাজিক জীবনে এদের চলাফেরা খুব সীমিত।

কাঁধে আঁচিল বা জন্মচিহ্ন থাকলে- এরা ভালো গুণের অধিকারী। রয়াল এবং অটল ব্যক্তি। অন্যান্য ব্যক্তির সঙ্গে সত্‍‌ থাকেন এবং ভদ্র ব্যবহার করেন। চালাক এবং পরিশ্রমী। কঠোর পরিশ্রম অনেক সময়েই এঁদের দুঃখের কারণ হয়ে দাঁড়ায়। কাঁধে জন্মচিহ্ন বা আঁচিল রয়েছ, এমন ব্যক্তির দৃঢ় ব্যক্তিত্বসম্পন্ন, পরিষ্কার-পরিচ্ছন্ন জীবনসঙ্গিনীর সঙ্গে বিয়ে করা উচিত। লক্ষ্য রাখবেন, তাঁরা যেন, অন্যান্য লোকের সঙ্গে ভদ্র ব্যবহার করেন।

আর্মপিটে আঁচিল বা জন্মচিহ্ন থাকলে- মিশ্র আবেগ থাকে এদের, যা মাঝে মাঝে নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে যায়। এই ব্যক্তিরা নিষ্ঠুর, রাগী, স্বার্থপর, উচ্চাকাঙ্খী। তবে বোঝার ক্ষমতায় এবং বিশ্বাসযোগ্যতায় ঘাটতি এঁদের সাফল্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। ধার্মিক ক্ষেত্রে সুখ-শান্তি খুঁজে পাওয়া এদের ভাগ্যে রয়েছে বলে, অনেক সময়ে এরা অবিবাহিতই থেকে যান। বিয়ে করতে চাইলেও, মাঝবয়সে এসেই কারও খোঁজ পেতে পারেন। কিন্তু যাকে বিয়ে করবেন, তারা সমস্যার কারণ হয়ে দাঁড়াতে পারেন। তাই যাঁদের আর্মপিটে আঁচিল বা জন্মচিহ্ন থাকে, তাঁদের অবিবাহিত থাকাই উচিত।

পিঠে আঁচিল বা জন্মচিহ্ন থাকলে- যাদের পিঠে এমন কোনও চিহ্ন থাকে, তারা বিশেষ উন্নতি করতে পারেন না। এরা অলস এবং কামলালসাপূর্ণ। এই ব্যক্তি পরনির্ভরশীল। এঁরা বিয়ে করবেন কি না, সে বিষয়ে সন্দেহ রয়েছে। কারণ কোনও মেয়েই এমন ব্যক্তির বোঝা নিতে চাইবেন না।

নাভিতে আঁচিল বা জন্মচিহ্ন থাকলে- বুদ্ধিমান, দয়ালু এবং দায়িত্বপরায়ণ। প্রয়োজনে যে কোনও ব্যক্তিকে সাহায্যে করতে এগিয়ে আসেন।

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে