Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৫ আগস্ট, ২০২০ , ২১ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 2.9/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০৬-২০১২

বাড়ির খাবার খেতে পারবেন গোলাম আযম

বাড়ির খাবার খেতে পারবেন গোলাম আযম
মানবতাবিরোধী অপরাধের অভিযোগের মামলায় আটক জামায়াতের সাবেক আমির অধ্যাপক গোলাম আযমকে বাড়ির থেকে রান্না করা খাবার সরবরাহের অনুমতি দিয়েছেন ট্রাইব্যুনাল।
মঙ্গলবার সকালে ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারক নিজামুল হকের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনালে গোলাম আযমের আইনজীবীদের করা আবেদনের পরিপ্রেক্ষিতে এ অনুমতি দেন।

 

এর আগে সোমবার শুনানিতে তার আইনজীবী ব্যারিস্টার আব্দুর রাজ্জাক বলেন, “ট্রাইব্যুনালের প্রিজন সেলে আটক ৮৯ বছর বয়স্ক অধ্যাপক গোলাম আযম। যিনি প্রিজন সেলের খাবার খেতে পারছেন না। না খেয়ে থেকে তিনি অসুস্থ হয়ে পড়ছেন।”

 

তিনি বলেন, “আমরা তার জন্য খাবার সরবরাহ করতে জেল কর্তপক্ষের কাছে অনুমতি চেয়ে আবেদন করেছিলাম। কিন্তু জেল কর্তৃপক্ষ আমাদের আবেদনের বিষয়ে কোনো জবাব দেয়নি।”

 

ব্যারিস্টার রাজ্জাক বলেন, “আগে তো বেঁচে থাকা তার পর বিচার। মানুষ যদি বেঁচেই না থাকে তাহলে বিচার কিভাবে হবে। তাই এ মুহূর্তে তার খাবারের বিষয়টি অনেক গুরুত্বপূর্ণ।”

 

প্রসিকিউর জিয়াদ আল মালুম বলেন, “প্রিজন সেল জেলেরই একটি অংশ তাতে বেশ সুযোগ সুবিধা আছে। প্রিজন সেলে জেল এবং ডাক্তারের সহায়তায় খাবার তৈরি করে সরবরাহ করে থাকে। জেলখানায় যারা অসুস্থ হয় তারা সবাই হাসপাতালে এসে চিকিৎসা নেয়।”

 

তিনি বলেন, “ডাক্তাররা তার প্রয়োজন অনুযায়ী খাবার দিচ্ছেন সুতরাং ওই সব খাবার খারাপ হতে পারে না।”

 

শুনানির সময় ট্রাইব্যুনালে চেয়ারম্যানের কাছে প্রসিকিউটর জেয়াদ আল মালুম জেল কর্তৃপক্ষের একটি চিঠি দেখান।

 

চিঠিতে গোলাম আযমকে কী ধরনের খাবার দেয়া হবে বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ ও ডাক্তারের ওপর নির্ভর করছে বলে উল্লেখ করেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে