Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ , ১২ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 2.9/5 (188 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৯-২০১২

গাজীপুরে বন কর্মকর্তা অবরুদ্ধ

গাজীপুরে বন কর্মকর্তা অবরুদ্ধ
গাজীপুরে বন কর্মকর্তাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ তদন্ত করতে গেলে গ্রামবাসীর হামলায় আহত হয়েছেন এক বন কর্মকর্তাসহ ৪ জন। বন কর্মকর্তাদের কয়েক ঘণ্টা আটকে রাখার সময় ভূমিহীনদের বসতিঘরে আগুন ধরিয়ে দেয়া হয় গতকাল এ ঘটনা ঘটে। আহত বন কর্মকর্তা অভিযোগ তুলছেন, তিনি আহত হওয়ার পেছনে দায়ী হচ্ছেন বন অন্য কর্মকর্তা। জানা গেছে, সদর উপজেলার চতর এলাকায় প্রতিবন্ধী নগরে বসবাসরত অর্ধশতাধিক দরিদ্র পরিবারের লোকজনের কাছে ঘর প্রতি ১০ হাজার টাকা করে চাঁদা দাবি করেছে দু’জন বন কর্মকর্তা। এমন অভিযোগে অভিযুক্ত রেঞ্জার ও ডেপুটি রেঞ্জারকে সঙ্গে নিয়ে গতকাল তদন্ত করতে আসেন ঢাকা বিভাগীয় সহকারী বন সংরক্ষক মো. সাজ্জাদুজ্জামান। একপর্যায়ে অভিযুক্তদের সঙ্গে বনের জমিতে বসবাসরতদের বিরোধ বাঁধে। এতে দু’পক্ষের মারামারিতে রেঞ্জার গোলাম রসুলসহ উভয়পক্ষের কয়েকজন আহত হন। কয়েক ঘণ্টা ধরে বন কর্মকর্তাদের আটক রাখার সময় গ্রামের জঙ্গলের ভেতর দিয়ে একদল যুবক এসে একটি বস্তিঘরে আগুন ধরিয়ে দিয়ে দৌড়ে পালিয়ে যায়। এতে উত্তেজনা ছড়িয়ে যায়। বসতির লোকজন বন কর্মকর্তাদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করতে থাকেন। পরে পুলিশ এসে বিভাগীয় বন কর্মকর্তা, রেঞ্জার, বিট কর্মকর্তাসহ বন বিভাগের স্টাফদের উদ্ধার করে নিয়ে যায়। এ হামলা সম্পর্কে বিভাগীয় সহকারী বন সংরক্ষক মো. সাজ্জাদুজ্জামান বলেন, ঘটনাস্থলে গিয়ে রেঞ্জার  গোলাম রসুল এবং ডেপুটি রেঞ্জার তোসাদ্দেক হোসেনের বাড়াবাড়ির কারণে এ ঘটনা ঘটেছে ।
বস্তিবাসীও বলছেন, ওই বনকর্মকর্তাদের আহ্বানে সন্ত্রাসীরা এসে আগুন ধরিয়ে দেয়। তারা আরও জানায়, অপ্রীতিকর ঘটনার জন্য যে ঘটনা ঘটেছে তার জন্য মূলত বিট কর্মকর্তা খলিলুর রহমানের ইন্ধন রয়েছে। এদিকে পিটুনিতে আহত ও ভীত সন্ত্রস্ত হয়ে সদর হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় রেঞ্জার গোলাম রসুল বলেছেন, বিভাগীয় কর্মকর্তা, শালনা বিট কর্মকর্তা খলিলুর রহমান এবং চাঁদাবাজির অভিযোগকারী এরশাদ উল্লাহ যোগসাজশে ঘটনাস্থলে নিয়ে পরিকল্পিত হত্যার চেষ্টা চালায়। বিক্ষুব্ধ লোকজন জানায়, রেঞ্জার গোলাম রসুল আহত না হলেও মিথ্যা মামলা সাজানো এবং তদন্তকারী কর্মকর্তাকে হয়রানির জন্য হাসপাতালে ভর্তির নাটক সাজিয়েছেন।

গাজীপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে