Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৮ আগস্ট, ২০২০ , ২৪ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 2.9/5 (29 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২২-২০১২

সোমবারও হরতাল

সোমবারও হরতাল
নিখোঁজ ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে সোমবারও দেশজুড়ে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। রোববার বিকেল সোয়া পাঁচটায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে হরতাল পরবর্তী প্রেস কনফারেন্সে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন।
সিলেট জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীকে গুম করার প্রতিবাদে বোরবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছিল দলটি। এরই ধারাবাহিকতায় সোমবারও হরতালের ডাক দিয়েছে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, “আমি জোর দিয়ে বলছি, সরকারই ইলিয়াস আলী ও তার ড্রাইভার আনসার আলীকে তুলে নিয়েছে।”
 
 
তিনি বলেন, “দেশে স্থিতি ও শান্তি রক্ষায় ইলিয়াস আলী ও তার ড্রাইভারকে ফেরত দিন। নইলে আন্দোলন আরো তীব্র হবে।”
 
মির্জা ফখরুল বলেন, “রোববার হরতাল বানচাল করতে তল্লাশির নামে পুলিশ বিএনপির বিভিন্ন নেতাকর্মীদের বাসায় ভাঙচুর ও কর্মীদের মারধর করে।”
 
তিনি বলেন, “শান্তিপূর্ণ হরতাল হলেও সরকার আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে সারাদেশে এ পর্যন্ত ৭২৬ জনেরও বেশি গ্রেফতার এবং ৬৬৬ জন নেতাকর্মীকে আহত করেছে।”
 
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, “সরকারের হত্যা, গুম ও নির্যাতনের প্রতিবাদ করা আমাদের সাংবিধানিক অধিকার। কিন্তু সরকার আমাদের সেটি করতে দেয়নি। অবরুদ্ধ করে রেখেছে। মিছিলে গেলে আমাদের পিটিয়েছে।”
 
মির্জা আলমগীর বলেন, “আমরা প্রত্যক্ষদর্শী এবং পত্রপত্রিকায় প্রকাশিত রিপোর্টে দেখেছি ইলিয়াস আলীকে সরকারই অপহরণ করেছে। তাই সরকারকেই ফেরত দিতে হবে।”
 
তিনি বলেন, ‘‘ইলিয়াস আলী সরকারের নির্মম প্রতিহিংসার শিকার হয়েছেন। তাকে পথের কাঁটা মনে করে গুম করা হয়েছে। আমরা দলে পক্ষ থেকে বারবার তার মুক্তির জোরালো দাবি উপস্থাপন করেছি সরকারের কাছে। কিন্তু সরকার ইলিয়াসকে ফেরত দেয়ার বিষয়ে নানা নাটক মঞ্চস্থ করেছে, ছলনা ও প্রবঞ্চনার আশ্রয় নিচ্ছে।”
 
সর্বক্ষেত্রে ব্যর্থতার জন্য মানুষের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্যই সরকার গুমের মতো এধরনের প্রতিহিংসার আশ্রয় নিয়েছে বলে মনে করে বিএনপি।
 
ইলিয়াস আলীর অপহরণের প্রতিবাদে বিএনপিসহ ১৮ দলীয় জোটের ডাকা রোববারের সকাল-সন্ধ্যা হরতালে বিএনপি ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনসহ সম্প্রসারিত আঠারো দলীয় জোটের নেতা-কর্মীদের গ্রেফতার, হামলা ও মিথ্যা মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 
অবিলম্বে গ্রেফতারকৃত নেতাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যামামলা প্রত্যাহার সহ নিঃশর্ত মুক্তির দাবি করেন তিনি।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে