Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১০ আগস্ট, ২০২০ , ২৫ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.5/5 (126 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-১০-২০১৬

বাম ইঞ্জিন বিকল হয়ে প্লেনটি বিধ্বস্ত হয়

বাম ইঞ্জিন বিকল হয়ে প্লেনটি বিধ্বস্ত হয়

কক্সবাজার, ১০ মার্চ- বাম পাশের ইঞ্জিন বিকল হয়ে কক্সবাজারে প্লেনটি বিধ্বস্ত হয়েছে। মর্মান্তিক এ দুর্ঘটনায় নিহত হয়েছেন প্লেনের পাইলটসহ তিনজন। এতে আরো একজন আহত হয়েছেন।
 
ট্রু এভিয়েশন লিমিটেড নামে একটি বেসরকারি কোম্পানির প্লেনটির নাম আন্তঃনভো-২৬। 

সংস্থাটির লোকাল এরিয়া ম্যানেজার অরূপ অধিকারী জানান, কক্সবাজার বিমানবন্দর থেকে ৮১০ বক্স চিংড়ি পোনা নিয়ে প্লেনটি যশোরের উদ্দেশে রওনা হয় সকাল ৯টা ৫ মিনিটে। এটি আকাশে ওড়ার পর ৯টা ১০ মিনিটের দিকে পাইলট তাকে প্লেনের বাম পাশের ইঞ্জিন বিকল হওয়ার বিষয়টি জানান।

তিনি আরো জানান, প্লেনের ডান ও বাম পাশে দু’টি ইঞ্জিন রয়েছে। এর মধ্যে বাম পাশেরটি বিকল হওয়ায় পাইলট জরুরি অবতরণের অনুমতি চান। বিমানবন্দর কর্তৃপক্ষ অবতরণের অনুমতিও দেয়। কিন্তু এর মধ্যে সকাল ৯টা ২৫ মিনিটে প্লেনটি কক্সবাজারের নাজিরারটেক সংলগ্ন বঙ্গোপসাগরে বিধ্বস্ত হয়।
 
তবে কক্সবাজার বিমানবন্দরের ম্যানেজার সাধন কুমার মোহন্ত জানান, সকাল সাড়ে ৯টার দিকে রানওয়ে থেকে উড্ডয়নের কয়েক মিনিট পর ক্রুসহ চার আরোহী নিয়ে প্লেনটি সমুদ্রের নাজিরারটেক পয়েন্টে বিধ্বস্ত হয়। তবে কি কারণে এটি বিধ্বস্ত হয়েছে তিনি জানেন না।

এদিকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন জানান, এ ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। তদন্তের পর প্লেন বিধ্বস্ত হওয়ার কারণ জানা যাবে।
 
কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন জানান, এ দুর্ঘটনায় নিহতরা হলেন-পাইলট ক্যাপ্টেন গোফরে ওরফে মুরাদ (৪৮), ফাস্ট অফিসার ইভান ও ফ্লাইট ইঞ্জিনিয়ার আদ্রিদি।

এতে আহত হয়েছেন কো-পাইলট পেট্রো ভিবেন ওরফে কূলথানব (৪৫)। তিনি কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন।  হতাহত চারজনই রাশিয়ার নাগরিক।

ওসি আরো জানান, ময়নাতদন্ত শেষে তিনজনের মৃতদেহ তাদের দেশে পাঠানোর প্রক্রিয়া চলছে। 

এস/০১:২৫/১০ মার্চ

কক্সবাজার

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে