Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০ , ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (115 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-০২-২০১২

বুড়িমারী সীমান্তে বাংলাদেশি হত্যা: পতাকা বৈঠকে সাড়া দিচ্ছে না বিএসএফ

বুড়িমারী সীমান্তে বাংলাদেশি হত্যা: পতাকা বৈঠকে সাড়া দিচ্ছে না বিএসএফ
লালমনিরহাটের বুড়িমারী সীমান্তে বাংলাদেশি হত্যার ঘটনায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৩১ ব্যাটেলিয়ানের পতাকা বৈঠকের আহ্বানে সাড়া দিচ্ছে না ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর সীমান্তে বাংলাদেশি বাবুল হোসেন (৩৩) নামে এক গরু ব্যবসায়ীকে বিএসএফ গুলি করে হত্যার ঘটনায় শনিবার রাতে চিঠি দিয়ে পতাকা বৈঠকের আহ্বান জানায় বিজিবি।
কিন্তু রোববার বেলা সাড়ে ১১টা পর্যন্ত বৈঠকে বিএসএফ সাড়া না দেওয়ায় সীমান্তে উত্তেজনা দেখা দিযেছে। এছাড়া নিহতের স্বজনরা সীমান্তে লাশ ফেরতের অপেক্ষা আহাজারি করছে।
বিজিবি সূত্রে জানা যায়, লালমনিরহাট-৩১ বিজিবি ব্যাটালিয়নের পক্ষ থেকে বুডি়মারী কোম্পানি কমাণ্ডার সুবেদার আল হেলাল পশ্চিমবঙ্গ রাজ্যের কুচবিহার-১০৪ বিএসএফ ব্যাটালিয়নের চ্যাংরাবান্ধা কোম্পানি কমাণ্ডারকে শনিবার রাতেই চিঠি দেয়।
এসময় ওই চিঠির সঙ্গে বাবুল হোসেনকে গুলি করে হত্যার সত্যতা জানতে চেযে বিএসএফকে আরও একটি চিঠি দেওয়া হয়। কিন্তু বিএসএফ কোনো চিঠিরই জবাব দিচ্ছে না বলে জানা গেছে।
লালমনিরহাট-৩১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল খান মোহাম্মদ সালাহউদ্দিন জানান, ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কুচবিহার-১০৪ বিএসএফ ব্যাটালিয়নের চ্যাংরাবান্ধা কোম্পানির টহল দলের সদস্যরা বাবুল হোসেনকে আটক করে শনিবার রাত ১০টার দিকে গুলি করে হত্যা করে। পরে তার লাশ টেনে হিঁচডে ভারতে নিযে যায়।
বুডি়মারী স্থলবন্দর সীমান্তের ৮৪৩ নম্বর মেইন পিলারের ২/৩ নম্বর সাব পিলারের মাঝামাঝি এলাকায় এ ঘটনা ঘটে।  
এ ঘটনায় বর্তমানে ওই সীমান্তে বিজিবি -বিএসএফ মুখোমুখি অবস্থানে রযেছে। সীমান্তে চরম উত্তেজনা বিরাজ করছে। তবে বিএসএফের সঙ্গে যোগাযোগের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

লালমনিরহাট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে